রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ১০:০০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
কুলাউড়ায় শ্রমিক ইউনিয়নের সভাপতি মহিবুর রহমান ময়ুব স্বরনে শোকসভা ও দোয়া মাহফিল বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থ বিতরণ করেছে স্বেচ্ছাসেবকদল বড়লেখায় উৎসব মুখর পরিবেশে শিবিরের কর্মী সমাবেশ অনুষ্ঠিত কুলাউড়া স্বাস্থ্য কমপ্লেক্সে স্টেপ এ্যাহেড বাংলাদেশের ঔষধ সামগ্রী হস্তান্তর কুলাউড়ায় শহীদি মার্চ কর্মসূচি পালন ৫ আগস্ট আমরা আরেকবার স্বাধীন হয়েছি : এম নাসের রহমান সাবেক দুই আইজিপি আটক কুলাউড়া সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশী কিশোরীর মৃত্যু ক্ষমতায় গেলে গুম রোধে আন্তর্জাতিক কনভেনশন অনুযায়ী আইন করবে বিএনপি বায়ু দূষণে বাংলাদেশ বিশ্বের শীর্ষে, মানুষের আয়ু কমেছে প্রায় ৫ বছর

ম্যাক্রোঁ ভেঙে দিয়েছেন সংসদ; শাসন করতে প্রস্তুত মারিন লো পেন

ফারজানা আহমেদ
  • আপডেট : সোমবার, ১০ জুন, ২০২৪

ইউরোপীয় নির্বাচনের ফ্রান্স প্রেসিডেন্ট ম্যাক্রোঁর দলের ভরাডুবির কারণে সংসদ ভেঙে দিয়ে, আগাম নির্বাচনের ঘোষণা দিয়েছেন প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ । আগামী ৩০ জুন এবং ৭ জুলাই ফ্রান্সের জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে অভিবাসন বিরোধী মারিন লো পেন ক্ষমতায় সম্ভাবনা প্রবল হয়ে উঠেছে ।

নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতার পাওয়া কট্টর ডানপন্থী নেত্রী মারিন লো পেনের দলের (Rassemblement National) প্রেসিডেন্ট জগদান বাগডেলা রবিবার সন্ধ্যায় প্রেসিডেন্টের কাছ জাতীয় পরিষদ ভেঙে দেওয়ার অনুরোধ জানান। পরে প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ এলিসী প্রাসাদ থেকে এক বক্তব্যে জাতীয় পরিষদ ভেঙে দেওয়ার ঘোষণা দেন । এ সময় তিনি বলেন, ইউরোপীয় এই ভোটের ফলাফল “ইউরোপীয় ইউনিয়ন রক্ষাকারী দলগুলির জন্য একটি ভাল ফলাফল নয়” । জাতীয়তাবাদীদের উত্থান আমাদের জাতির জন্য একটি বিপদ।

এছাড়াও তিনি ফ্রান্সের শান্তি এবং সম্প্রীতির জন্য আগামী ৩০ জুন এবং ৭ জুলাই জাতীয় নির্বাচনে তার দলকে  ব্যাপকভাবে ভোট দেওয়ার আহবান জানান।

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh