শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:১৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
হাসিমপুর মাদ্রাসায় হামদ নাত ও ক্বেরাত প্রতিযোগিতা সম্পন্ন  ফ্রান্সে জুড়ী উপজেলা কমিউনিটি ট্রাস্ট গঠন সাবেক রেলমন্ত্রী সুজন ও শাহরিয়ার কবির গ্রেপ্তার কুলাউড়ায় হিউম্যানিটি রক্তদান সংস্থার শুভ সূচনা কুলাউড়ায় তালামীযে ইসলামিয়ার মীলাদুন্নবী (সা.) র‍্যালী অনুষ্ঠিত কুলাউড়ায় ভাগ-বাটোয়ারা না করে পারিবারিক প্রায় ৬০ কোটি টাকার যৌথ সম্পদ ও অর্থ আত্মসাতের অভিযোগ প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানালেন মখলিছ মিয়া কুলাউড়ায় অনুষ্ঠিত হলো ‘ছাত্রশিবিরের উদ্যোগে সিরাত সম্মেলন মৌলভীবাজার জেলা শিবিরের ইউনিয়ন দায়িত্বশীল সমাবেশ সম্পন্ন কুলাউড়ায় ডিস্ট্রিক্ট এসোসিয়েশন অব নিউজার্সি’র উদ্যোগে নগদ অর্থ বিতরণ

কুলাউড়ার জয়চন্ডীতে পঞ্চায়েত প্রধানের উপর হামলা: ক্ষুব্ধ এলাকাবাসী

বিশেষ প্রতিনিধি
  • আপডেট : রবিবার, ১৬ জুন, ২০২৪

 

কুলাউড়া উপজেলার জয়চন্ডী ইউনিয়নে এক পঞ্চায়েত প্রধানের উপর ন্যাক্কারজনক হামলার ঘটনা ঘটেছে। প্রকাশ্যে একজন মুরব্বির উপর এমন হামলার ঘটনায় পুরো এলাকার লোকজন ক্ষুব্ধ হয়ে উঠেছেন। গত বৃহস্পতিবার (১৩ জুন) সন্ধ্যায় জয়চন্ডী ইউনিয়নের পাঁচপীর জালাই এলাকায় এ ঘটনাটি ঘটে। এঘটনায় এক জনকে আটক করেছে পুলিশ।

থানায় দায়েরকৃত অভিযোগ থেকে জানা যায়, পাঁচপীর জালাই পঞ্চায়ের প্রধান মুরব্বি হাজী ইরন মিয়ার বাড়ির গাছ থেকে কাঠাল চুরি করে নিয়ে যায় একই এলাকার ছায়াদ আলীর ছেলে রাহি মিয়া। ঘটনাটি জানার পর ইরন মিয়া রাহীর বাড়িতে গিয়ে তার দাদা নজির আলীর কাছে কাঠাল চুরির বিষয়টি অবহিত করে বিচারপ্রার্থী হন। কিন্তু নজির আলী তার নাতীকে শাসন না করে উল্টো ইরন মিয়ার উপর উত্তেজিত হয়ে উঠেন।

এদিকে তার নাতিকে কেন চোর বলা হলো, তা নিয়ে নজির আলী ও তার ছেলেরা মিলে ইরন মিয়ার বাড়িতে উত্তেজিত হয়ে আসেন। চিল্লাছিৎকার শুনে ইরন মিয়ার বাড়িতে উপস্থিত হন একই পঞ্চায়েতের সহকারী মুরব্বি জয়নাল হাজারীসহ আরও কয়েকজন। কিন্তু তাদের সামনেই পঞ্চায়ের প্রধান মুরব্বি হাজী ইরন মিয়ার উপর হামলা শুরু করেন নজির আলী ও তার ছেলে নাতিরা। তাদের হামলায় আহত হন- হাজী ইরন মিয়া, তাঁর স্ত্রী ফজিরুন্নেছা এবং পুত্রবধু নাজমা বেগম। এসময় হামলাকারীরা ফজিরুন্নেছা এবং নাজমা বেগমের গলা ও কানে পরহিত স্বর্ণালংকার ছিনিয়ে নিয়ে যায় এবং ইরন মিয়ার ঘরে ভাংচুর চালিয়ে ক্ষতিসাধন করে।

এ ঘটনায় পঞ্চায়ের মুরব্বি হাজী ইরন মিয়া বাদি হয়ে, নজির আলী ও তার ছেলে আব্দুল আলী, ছায়াদ আলী, মফিজ আলী, সামাদ আলী, জামিল আলী এবং নাতি রাহী মিয়াকে বিবাদী করে কুলাউড়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

এ বিষয়ে পঞ্চায়েতের সহকারী মুরব্বি জয়নাল হাজারী বলেন, তাঁর নিজের চোখের সামনে এই ন্যাক্কারজনক হামলার ঘটনাটি ঘটেছে। হামলাকারীরা এতই বেপরোয়া হয়ে উঠেছিলো, তাদেরকে কিছুতেই শান্ত করা যায়নি। তিনি হামলাকারীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবি করেন।

এ বিষয়ে জানতে নজির আলীর সাথে একাধিকবার যোগাযোগ করেও তাকে পাওয়া যায় নি। নজির আলীর ছেলে ছায়াদ আলীর মোবাইল ফোনে কল দিলে তাও বন্ধ পাওয়া যায়।

কুলাউড়া থানার এএসআই (মামলার তদন্তকারী কর্মকর্তা) মো: নুরু মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনার সাথে জড়িত সন্দেহে সামাদ আলী নামের একজনকে আটক করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। বর্তমানে এলাকার পরিস্থিতি স্বাভাবিক, মামলা রুজু প্রক্রিয়াধীন।

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh