রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৫৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
কুলাউড়ায় শ্রমিক ইউনিয়নের সভাপতি মহিবুর রহমান ময়ুব স্বরনে শোকসভা ও দোয়া মাহফিল বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থ বিতরণ করেছে স্বেচ্ছাসেবকদল বড়লেখায় উৎসব মুখর পরিবেশে শিবিরের কর্মী সমাবেশ অনুষ্ঠিত কুলাউড়া স্বাস্থ্য কমপ্লেক্সে স্টেপ এ্যাহেড বাংলাদেশের ঔষধ সামগ্রী হস্তান্তর কুলাউড়ায় শহীদি মার্চ কর্মসূচি পালন ৫ আগস্ট আমরা আরেকবার স্বাধীন হয়েছি : এম নাসের রহমান সাবেক দুই আইজিপি আটক কুলাউড়া সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশী কিশোরীর মৃত্যু ক্ষমতায় গেলে গুম রোধে আন্তর্জাতিক কনভেনশন অনুযায়ী আইন করবে বিএনপি বায়ু দূষণে বাংলাদেশ বিশ্বের শীর্ষে, মানুষের আয়ু কমেছে প্রায় ৫ বছর

সিলেটে বন্যা পরিস্থিতির অবনতি, প্লাবিত হচ্ছে নতুন নতুন এলাকা

ফারজানা আহমেদ
  • আপডেট : মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪

ভারী বৃষ্টিপাত ও উজানের ঢলে সিলেট এবং সুনামগঞ্জে বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে। হু হু করে বাড়া পানি এরই মধ্যে প্লাবিত হয়েছে সিলেট ও সুনামগঞ্জের নিম্নাঞ্চল। ডুবে গেছে সড়কও। আবহাওয়া অফিস জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে ভারী বৃষ্টি হতে পারে। ফলে বন্যা পরিস্থিতির আরও অবনতি হওয়ার শঙ্কা রয়েছে।

গেল ৫ দিনে উজান থেকে নেমে আসা ঢল ও ভারী বৃষ্টিপাতের কারণে সিলেটের সীমান্তবর্তী গোয়াইনঘাট, কোম্পানি গঞ্জসহ বেশ কয়েকটি উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে।

জেলা প্রশাসন জানিয়েছে, জেলায় প্রায় দেড় লাখ মানুষ পানিবন্দি। বন্যাকবলিত মানুষের মাঝে জেলা প্রশাসনের পক্ষ থেকে ঈদের দিন কোরবানির পশুর মাংস, শুকনো খাবার, স্যালাইন ও ওষুধ সরবরাহ করা হয়েছে। পাশাপাশি পানিবন্দি মানুষদের উদ্ধারে কাজ করছে। খোলা হয়েছে আশ্রয়কেন্দ্র। এসব আশ্রয়কেন্দ্রে প্রায় শতাধিক পরিবার আশ্রয় নিয়েছে।

গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তৌহিদুল ইসলাম বলেন, গোয়াইনঘাট থেকে সিলেটের সাথে যোগাযোগের জন্য ব্যবহৃত বেশ কয়েকটি সড়ক পানিতে তলিয়ে গেছে। ফলে সারিঘাট, রাধানগর, ফতেহপুরের সাথে বিচ্ছিন্ন রয়েছে সিলেটের সড়ক যোগাযোগ।

জেলা পানি উন্নয়ন বোর্ড (পাউবো) বলছে, সিলেটে সুরমা, কুশিয়ারা, সারি নদীর পানি ৬টি পয়েন্টে বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh