বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৫৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ফ্রান্সে জুড়ী উপজেলা কমিউনিটি ট্রাস্ট গঠন সাবেক রেলমন্ত্রী সুজন ও শাহরিয়ার কবির গ্রেপ্তার কুলাউড়ায় হিউম্যানিটি রক্তদান সংস্থার শুভ সূচনা কুলাউড়ায় তালামীযে ইসলামিয়ার মীলাদুন্নবী (সা.) র‍্যালী অনুষ্ঠিত কুলাউড়ায় ভাগ-বাটোয়ারা না করে পারিবারিক প্রায় ৬০ কোটি টাকার যৌথ সম্পদ ও অর্থ আত্মসাতের অভিযোগ প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানালেন মখলিছ মিয়া কুলাউড়ায় অনুষ্ঠিত হলো ‘ছাত্রশিবিরের উদ্যোগে সিরাত সম্মেলন মৌলভীবাজার জেলা শিবিরের ইউনিয়ন দায়িত্বশীল সমাবেশ সম্পন্ন কুলাউড়ায় ডিস্ট্রিক্ট এসোসিয়েশন অব নিউজার্সি’র উদ্যোগে নগদ অর্থ বিতরণ কুলাউড়ায় শেখ হাসিনা-কাদেরসহ ৮ জনের বিরুদ্ধে বিএনপি নেতার অভিযোগ

প্রকাশিত সংবাদের সাথে ভিন্নমত পোষণ করলেন বন কর্মকর্তা আহমদ আলী

স্টাফ রিপোর্টার
  • আপডেট : শুক্রবার, ২৩ আগস্ট, ২০২৪
{"remix_data":[],"remix_entry_point":"challenges","source_tags":["local"],"source_ids":{},"source_ids_track":{},"origin":"unknown","total_draw_time":0,"total_draw_actions":0,"layers_used":0,"brushes_used":0,"photos_added":0,"total_editor_actions":{},"tools_used":{"square_fit":1},"is_sticker":false,"edited_since_last_sticker_save":true,"containsFTESticker":false}

 

গত ১৯ আগস্ট অনলাইন পোর্টাল আজকের সিলেট ও ২০ আগস্ট স্বদেশমেইলসহ কয়েকটি পোর্টালে “দুর্ণীতি আড়াল করতে বিএনপি নেতাদের কাছে ধর্না দিচ্ছেন বন প্রহরী আহমদ আলী” নামক শীর্ষক প্রকাশিত সংবাদের সাথে ভিন্নমত পোষণ করছেন কমলগঞ্জ রাজকান্দি রেঞ্জের কামারছড়া বন বিট কর্মকর্তা ও গবেষক মো: আহমদ আলী। প্রকাশিত ওই সংবাদটি দেখে ভিন্নমত পোষণ করে আহমদ আলী জানান, আমি বন বিভাগের মাঠ পর্যায়ের একজন কর্মচারী। বনভূমি ও বন সম্পদ রক্ষায় আমাকে সার্বক্ষণিক মাঠে তৎপর থাকতে হয়। ইতিপূর্বে কুলাউড়া উপজেলার বরমচাল এবং গাজীপুর বিটের সংরক্ষিত বনে দায়িত্ব পালনকালে অত্যন্ত সুনামের সাথে আমার উপর অর্পিত দায়িত্ব পালন করেছি। বরমচাল এবং গাজীপুর বিটে কর্মকালীন বিভিন্ন সময়ে বন অপরাধ উদঘাটন করে অনেক অবৈধ কাঠ ব্যবসায়ী আসামীকে আটক করে আদালতে সোপর্দ করেছি।
প্রকাশিত সংবাদে আমার উপর যে অভিযোগগুলো আনা হয়েছে তা সঠিক নয়। সামাজিকভাবে আমাকে হেয় প্রতিপন্ন করতে একটি মহলের ইন্ধনে বিভিন্ন মামলার আসামীরা মনগড়া ও মিথ্যা অভিযোগ করছেন।

আমি বাংলাদেশ বন প্রহরী কল্যাণ সমিতির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক থাকাকালীন সময়ে সমিতির বিভিন্ন দাবি নিয়ে সাবেক বন, পরিবেশ ও জলবায়ু মন্ত্রী, সংসদ সদস্য, প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তা ও বিশিষ্টজনের সাথে এলাকায় সৌজন্য সাক্ষাৎ করি ব্যক্তিগত কোন কাজে নয়। আমি সরকারি কর্মচারী হিসেবে কোন রাজনীতির সাথে জড়িত নই। গত ২৬ বছর ধরে আমি নিরপেক্ষভাবে সরকারি কর্মচারী হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছি৷ বিভিন্ন সময়ে আমার লেখা কবিতার বই, উপন্যাস, জীবনী গ্রন্থ, গবেষণাধর্মী ১৭টি বই প্রকাশিত হয়েছে। বইগুলোর মোড়ক উন্মোচন ও প্রকাশনা উৎসব বিভিন্ন সময়ে অনুষ্ঠিত হয়েছে। এতে সমাজের বিশিষ্ট সুধীজন, সরকারি কর্মকর্তা-কর্মচারী ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন। বিশেষ করে বনবিভাগে ইতিপূর্বে কোথাও আমার বিরুদ্ধে কোন অভিযোগ নেই এমনকি বিভাগীয় কোন অভিযোগ কিংবা মামলা নেই। আমি একজন নিরীহ বন কর্মচারীর বিরুদ্ধে এমন অভিযোগ পেয়ে আমি সত্যিই হতবাক হয়েছি। এই আনীত সকল অভিযোগের সাথে ভিন্নমত পোষণ করে প্রকাশিত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh