মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৭:১৯ অপরাহ্ন

কুলাউড়ায় পৌরসভার বেহাল সড়কের সংস্কার করলেন প্রশাসক

মহি উদ্দিন রিপন
  • আপডেট : বুধবার, ৯ অক্টোবর, ২০২৪

 

দীর্ঘদিন ধরে সংস্কার ও মেরামতের অভাবে মৌলভীবাজারের কুলাউড়া পৌরসভার বেশিরভাগ সড়কই চলাচলের অনুপযোগী হয়ে পড়েছিল। খানাখন্দে ভরা এসব সড়ক বেহাল দশায় পরিণত হয়েছিল। সামান্য বৃষ্টিতেই সড়কে সৃষ্টি হয় জলাবদ্ধতা। বিটুমিন আর খোয়া উঠে সড়কে সৃষ্টি হয়েছিল খানাখন্দ। তাই ঝুঁকি নিয়েই চলছিল যানবাহন। এছাড়া চলাচলে দুর্ভোগ পোহাচ্ছিলেন স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থীসহ সাধারণ মানুষ। জনদুর্ভোগ লাগবে দ্রুত সড়কগুলো সংস্কারের দাবি ছিল পৌরবাসীর। তবে এবার সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ শারদীয় দূর্গোৎসব উপলক্ষে পৌরসভার গুরুত্বপূর্ণ বেশ কয়েকটি সড়ক সংস্কারের উদ্যোগ নেন কুলাউড়া পৌরসভার প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মহিউদ্দিন। গত কয়েকদিন ধরে পৌরসভার রেলস্টেশন রোড, কুলাউড়া-নবাবগন্জ রোড (পৌরসভার সীমানা পর্যন্ত), মাগুরা প্রধান সড়ক, জলিল ভবন হতে গুগালিছড়া কালভার্ট পর্যন্ত মাগুরা রাস্তা, উপজেলা কোয়ার্টার এর দক্ষিণের রাস্তা, রাবেয়া স্কুলের সামনের রাস্তায় ইটের খোয়া ও বালু দিয়ে সংস্কার কাজ করা হয়। এই সংস্কার কাজের ফলে সড়কগুলো দুর্গাপূজার আগে নতুন রূপ পেল। কাজ শেষে সংস্কার কাজ পরিদর্শন করেন পৌরসভার প্রশাসক মো. মহিউদ্দিন, পৌরসভার সহকারী প্রকৌশলী মো. কামরুল হাসান।
কুলাউড়া পৌরসভার সহকারী প্রকৌশলী মো: কামরুল হাসান বলেন, বর্তমানে পৌরসভার অনেক রাস্তাঘাটের এখন বেহাল দশা। প্রায় এক থেকে দুই বছর আগে সড়কগুলো মেরামত করা হয়েছিল৷ পরবর্তীতে দুই দফার বন্যায় পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে প্রায় ১৫-২০ কিলোমিটার সড়ক ক্ষতিগ্রস্থ হয়েছে। আমরা এগুলো মেরামতের জন্য আপ্রাণ চেষ্টা করছি। এরপরও বর্তমানে পৌরবাসীর যে আকাঙ্ক্ষা ও সমস্যা আছে সেগুলো নিরসন করার জন্য বর্তমান প্রশাসক মহোদয়ের নির্দেশনায় বেশ কিছু জনগুরুত্বপূর্ণ সড়ক দুর্গাপূজার আগে মেরামত করা হয়েছে।
বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কুলাউড়া শাখার সদস্য সচিব অজয় দাস বলেন, বর্তমান প্রশাসক মহোদয়ের উদ্যোগে পৌরসভার বেশ কিছু সড়ক দুর্গাপূজার আগে মেরামত করা হয়েছে সেজন্য পূজা উদযাপন পরিষদসহ সকল সনাতনীদের পক্ষ থেকে পৌর প্রশাসকের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। এই পৃূজায় এখন সড়কগুলোতে দুর্ভোগ ছাড়া অনেকটা স্বাচ্ছন্দে চলাচল করতে পারবেন দর্শনার্থীসহ সর্বসাধারণ।
কুলাউড়া পৌরসভার প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মহিউদ্দিন বলেন, সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ দুর্গাপূজায় যাতে দর্শনার্থী ও পৌরবাসী রাস্তা চলাচলে ভোগান্তিতে না পড়ে স্বাচ্ছন্দে যাতে সড়কে চলাচল করতে পারেন সেজন্য কিছু সড়কের সংস্কার কাজ পৌরসভার পক্ষ থেকে করা হয়েছে। সড়কগুলো এখন চলাচলের উপযোগী হয়েছে। পরবর্তীতে বরাদ্দপ্রাপ্তি সাপেক্ষে সড়কগুলোর স্থায়ী মেরামত কাজ করা হবে।

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh