বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০২:৫৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে পূর্ব বিরোধের জেরে ফিনল্যান্ড প্রবাসীর ওপর হামলা কুলাউড়ায় সাবেক এমপি এ.এন.এম ইউছুফের মৃত্যুবার্ষিকী পালিত আমান উল্লাহ স্যারের রেজিষ্ট্রেশনের মধ্য দিয়ে শুভ উদ্বোধন হলো এনসি স্কুলের ১১৬ বছর উদযাপনের কার্যক্রম কুলাউড়ায় পুলিশের অভিযানে শ্রমিকলীগ নেতা ও পলাতক আসামি গ্রেফতার কুলাউড়া উপজেলা বিএনপির সংবাদ সম্মেলন কুলাউড়ায় বেশি দামে পণ্য বিক্রি, ৯ ব্যবসায়ী গুনলেন জরিমানা পূজামণ্ডপে মানসিক প্রতিবন্ধীর সাথে এ কেমন নিষ্ঠুর আচরণ! কুলাউড়ায় পুলিশের বিশেষ অভিযানে ৭ পলাতক আসামি আটক কুলাউড়ায় কুখ্যাত ডাকাত ইকবাল গ্রেপ্তার কুলাউড়ায় বেতন না পেয়ে ৭০ শিক্ষকের মানবেতর জীবন

কুলাউড়ায় সাবেক এমপি এ.এন.এম ইউছুফের মৃত্যুবার্ষিকী পালিত

স্টাফ রিপোর্টার
  • আপডেট : বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪
oppo_1024

 

মৌলভীবাজারের কুলাউড়ায় সাবেক এমপি মরহুম অ্যাডভোকেট এ.এন.এম ইউসুফের ১৫ তম মৃত্যুবার্ষিকী পালন করা হয়েছে। মঙ্গলবার (২২ অক্টোবর) মরহুমের ব্রাহ্মণবাজারস্থ নিজ এলাকার ইউছুফ গণি আদর্শ শিশু সদন ও জুনিয়র হাই স্কুল প্রাঙ্গণে ইউছুফ ফাউন্ডেশনের আয়োজনে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।

কর্মসূচির মধ্যে ছিলো- কোরআনে খতম, কবরে পুষ্পস্তবক অর্পণ, বিনামূল্যে মেডিকেল ক্যাম্প, চক্ষু চিকিৎসা সেবা, ওষুধ  বিতরণ, আইনি পরামর্শ, আলোচনাসভা, মিলাদ ও দোয়া মাহফিল।
এম.এ গণি আদর্শ কলেজের অধ্যক্ষ এ.এন.এম আলমের সভাপতিত্বে ও মরহুমের নাতি অ্যাডভোকেট আসিফ আদনানের সঞ্চালনায় স্মরণসভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন মরহুমের অপর পুত্র বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম ও মৌলভীবাজার জেলা বিএনপির সহসভাপতি অ্যাডভোকেট এ এন এম আবেদ রাজা।
বক্তব্যে তিনি বলেন, মানুষ বেঁচে থাকে তার কর্মের মাধ্যমে। তেমনিভাবে তার পিতা মরহুম এ.এন.এম ইউসুফ জীবদ্দশায় রাজনীতির পাশাপাশি সামাজিক কর্মকাণ্ডে সাথে সম্পৃক্ত ছিলেন বলে সর্বমহলে এখনও স্মরণীয় হয়ে রয়েছেন। তিনি তার পিতার এসব সামাজিক কর্মকাণ্ড চলমান রাখার স্বার্থে মরহুমের পরিবার সবসময় পাশে থাকবে বলে আশ্বাস প্রদান করেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন ব্যারিস্টার আজমল জিহাদ, লেখক অনুবাদক ও রাজনৈতিক বিশ্লেষক জসিম উদ্দিন আজম, মরহুমের নাতি ব্যারিস্টার জাবেদ পলক, কুলাউড়া পৌরসভার সাবেক কাউন্সিলর জয়নাল আবেদিন বাচ্চু, বিএনপি নেতা মো. আকদ্দছ আলী, বদরুল হোসেন খান, ডাক্তার কেরামত আলী, কলেজের সাবেক অধ্যক্ষ মো. শাহ আলম সরকার, লংলা আধুনিক ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আতাউর রহমান, সহকারী অধ্যাপক একেএম শাহজালাল, মো. মোতাহের হোসেন, সাবিনা ইয়াসমিন, শাহানারা রুবি প্রমুখ।
অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মহিউদ্দিনসহ  বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষিকাসহ রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, কুলাউড়া উপজেলার অসংখ্য শিক্ষা, ধর্মীয়, সামাজিক সংগঠনের প্রতিষ্ঠাতা, পৃষ্ঠপোষক ও উপদেষ্টা অ্যাডভোকেট এ.এন.এম ইউসুফ ৯২ বছর বয়সে বার্ধক্যজনিত রোগে আক্রান্ত হয়ে ২০০৯ সালে ঢাকায় ইন্তেকাল করেন।

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh