বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৮:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ফ্রান্সে জুড়ী উপজেলা কমিউনিটি ট্রাস্ট গঠন সাবেক রেলমন্ত্রী সুজন ও শাহরিয়ার কবির গ্রেপ্তার কুলাউড়ায় হিউম্যানিটি রক্তদান সংস্থার শুভ সূচনা কুলাউড়ায় তালামীযে ইসলামিয়ার মীলাদুন্নবী (সা.) র‍্যালী অনুষ্ঠিত কুলাউড়ায় ভাগ-বাটোয়ারা না করে পারিবারিক প্রায় ৬০ কোটি টাকার যৌথ সম্পদ ও অর্থ আত্মসাতের অভিযোগ প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানালেন মখলিছ মিয়া কুলাউড়ায় অনুষ্ঠিত হলো ‘ছাত্রশিবিরের উদ্যোগে সিরাত সম্মেলন মৌলভীবাজার জেলা শিবিরের ইউনিয়ন দায়িত্বশীল সমাবেশ সম্পন্ন কুলাউড়ায় ডিস্ট্রিক্ট এসোসিয়েশন অব নিউজার্সি’র উদ্যোগে নগদ অর্থ বিতরণ কুলাউড়ায় শেখ হাসিনা-কাদেরসহ ৮ জনের বিরুদ্ধে বিএনপি নেতার অভিযোগ

ইউক্রেনে ক্ষতিগ্রস্ত বাংলাদেশিদের পাশে থাকবে আয়েবা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : সোমবার, ১৪ মার্চ, ২০২২

চলমান ইউক্রেন-রাশিয়ার যুদ্ধে ক্ষতিগ্রস্ত প্রবাসী বাংলাদেশিদের সম্ভাব্য সকল সহযোগিতা প্রদান করবে ইউরোপের সর্ববৃহৎ সামাজিক সংগঠন অল ইউরোপিয়ান বাংলাদেশ অ্যাসোসিয়েশন (আয়েবা)।

সংগঠনের সভাপতি ইঞ্জিনিয়ার ড. জয়নুল আবেদীনের সভাপতিত্বে ও মহাসচিব কাজী এনায়েত উল্লাহর পরিচালনায় এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সহ-সভাপতি ফখরুল আকম সেলিম, জিননুরাইন জায়গীরদার, আহমেদ ফিরোজ, জয়েন্ট ট্রেজারার শরিফ আল মমিন, বিজনেস অ্যাফেয়ার্স সেক্রেটারি শুভ্রত ভট্টাচার্য শুভ, কালচারাল সেক্রেটারি এমদাদুল হক স্বপন, বাংলাদেশের কো-অর্ডিনেটর তানভীর সিদ্দিকী, তাপস বড়ুয়া রিপন ও মাহারুল ইসলাম মিন্টু।

সভায় প্রবাসী ও বাংলাদেশে উন্নয়নে বেশ কিছু সিদ্ধান্ত হয়। তারমধ্যে এ বছরের ১৭ ও ১৮ সেপ্টেম্বর চেক রিপাবলিকের রাজধানী প্রাগে আয়েবার তৃতীয় গ্র্যান্ড কনভেনশন আর ২০২৩ সালের ফেব্রুয়ারিতে বাংলাদেশের রাজধানী ঢাকায় সংগঠনের ১০ বছর পূর্তি উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন।

এছাড়াও ইউরোপ ও বাংলাদেশে ব্যবসা বাণিজ্যের সম্পৃক্ততা বাড়াতে চলতি বছরের জুনে ইউরোপিয়ান বাংলাদেশ চেম্বার অব কমার্স গঠনকল্পে প্যারিসে একটি মতবিনিময় সভার আয়োজন করা হবে।

আয়েবার এই ২০তম সভায় স্বাগতিক দেশ ফ্রান্স ছাড়াও ইতালি, স্পেন, সুইজারল্যান্ড, আয়ারল্যান্ড, গ্রিসসহ ইউরোপের বিভিন্ন দেশের আয়েবার নির্বাহী সদস্যরা অংশগ্রহণ করেন।

শেয়ার করুন

আরও পড়ুন
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০ | কেবিসি নিউজ ফ্রান্স
Theme Developed BY NewsFresh